বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০

২৬ চৈত্র ১৪২৬

ই-পেপার

পটুয়াখালী প্রতিনিধি

মার্চ ২২,২০২০, ০৬:০২

মার্চ ২২,২০২০, ০৬:০২

প্রবা‌সী স্বামী দেশে আস‌ার খবরে চলে গেলেন স্ত্রী!

 

পটুয়াখালীর বাউফ‌ল উপজেলায় বিদেশ থেকে স্বামী আসার কথা শু‌নে তার স্ত্রী বা‌বার বাড়ি চ‌লে গে‌ছে।

শনিবার (২১ মার্চ) উপজেলার সদর ইউনিয়নের একটি গ্রামে (নাম প্রকাশ করা হলো না) এ ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানান, বি‌দেশ থে‌কে স্বামী আস‌ছে এমন কথা শুনলে স্ত্রীরা সাধারনত খুশি হন। পাশাপা‌শি স্বামী ও স্ত্রীর প‌রিবা‌রের অন্যান্য সদস্যরাও খুশী‌তে মা‌তোয়ারা থা‌কে। কিন্তু বাউফলের গ্রামটিতে ঘটেছে তার উল্টো।

স্বামী করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে এই আশঙ্কায় শনিবার সকালে ওই স্ত্রী তার শ্বশুর-শাশুড়িকে রে‌খে বাবার বাড়ি চলে যান। বিষয়টি শ্বশুর বাড়ির লোকজন ভালোভাবে না নিলেও স্থানীয় লোকজন ওই গৃহবধুকে সাধুবাদ জানিয়েছেন।

স্থানীয়দের অভিমত, দেশ তথা গোটা বিশ্ব যখন করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর সর্বত্র আতঙ্ক চলছে তখন প্রবাসীর স্ত্রীর এমন সিদ্ধান্ত দৃষ্টান্ত স্থাপন করেছে। অন্যান্য প্রবাসীদের স্ত্রীদের উচিৎ অন্তত ১৪ দিন তাদের স্বামীকে এড়িয়ে থাকা।

এদিকে রোববার (২২ মার্চ) বিকেলে সাড়ে ৩টায় রাজধানীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) মিলনায়তনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, বাংলাদেশে নতুন করে আরো তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭ জনে।

এর আগে শনিবার আইইডিআরের নিয়মিত ব্রিফিংয়ে জানানো হয় দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট দুইজন মারা গেছেন। এছাড়া ভাইরাস শনাক্ত হয়েছে ২৪ জনের শরীরে।

রোববার বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ আট হাজার ৫৯২ জনে। মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯৫ হাজার ৮২৯ জনের।

আমারসংবাদ/জেআই