বুধবার ০১ এপ্রিল ২০২০

১৮ চৈত্র ১৪২৬

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২১,২০২০, ০৫:১৭

মার্চ ২১,২০২০, ০৫:২৩

করোনায় আরো ১ জনের মৃত্যু, মিরপুরে ভবন ‘লকডাউন’

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। দেশে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ২৪ জন। এ পরিস্থিতিতে রাজধানীর মিরপুরে উত্তর টোলারবাগ এর একটি ভবন লকডাউন করে রেখেছে পুলিশ। ওই ভবনের আশে-পাশে চলাচলও সীমিত করা হয়েছে।

শনিবার (২১ মার্চ) বিকেল পৌন ৪ টায় বিষয়টি নিশ্চিত করেন পুলিশের মিরপুর বিভাগের ডিসি মোস্তাক আহমেদ।

তিনি বলেন, মিরপুর উত্তর টোলারবাগ দারুসসালাম এলাকার একটি ভবনের একটি পরিবারকে হোম কোয়ারান্টাইন বাধ্যতামূলক পালনের নির্দেশনা দিয়েছে আইইডিসিআর। সেজন্য ভবনটি নজরদারিতে রাখা হয়েছে। ওই ভবন থেকে যেন কেউ বের হতে না পারেন। ওই ভবনে প্রবেশ সংরক্ষিত ও এলাকায় চলাচল সীমিত করা হয়েছে।

ডিসি বলেন, ওই ভবনে করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীর পরিবার রয়েছে উল্লেখ করে আইইডিসিআর থেকে নির্দেশনা দেয়া হয়েছে যেন এখান থেকে কেউ বের হতে না পারে। ওই বাড়িটিতে কানাডা ও জাপান থেকে আসা কয়েকজন প্রবাসী রয়েছেন।

স্থানীয়রা জানান, ওই ভবনে অন্তত ৩০টি পরিবার বসবাস করে।

এদিকে শনিবার বেলা দেড়টার দিকে রাজধানীর মহাখালীর স্বাস্থ্য ভবনে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনাভাইরাসে আক্রান্ত নতুনভাবে আক্রান্ত হয়েছেন আরও চারজন। মৃত্যু হয়েছে আরো একজনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দুই জনে দাঁড়িয়েছে।

এর আগে, গত বুধবার করোনায় আক্রান্ত হয়ে দেশে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়। ৭০ বছর বয়সী ওই ব্যক্তি বিদেশ থেকে আসা একজনের মাধ্যমে সংক্রমিত হন। তিনি কিডনি, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

আমারসংবাদ/জেআই