মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

১২ ফাল্গুন ১৪২৬

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৫,২০২০, ০৭:০২

ফেব্রুয়ারি ১৫,২০২০, ০১:০২

বিআরইবির জিএম সম্মেলনে নসরুল হামিদ

‘লাভ নয় সেবা করতে হবে’

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) সবাই কাজের প্রতি খুবই আত্মবিশ্বাসী (কনফিডেন্ট)। তাই এ প্রতিষ্ঠানটি খুবই ভালো চলছে।

বিদ্যুতে সরকার ভর্তূকি দিলেও এটা বিনিয়োগ মনে করছে। মানব উন্নয়ন সূচকের উন্নয়নেই সরকার এ কাজ করছে। দেশের উন্নয়নেই বিআরইবিকে তৈরি করা হয়েছে। তাই মনে রাখতে হবে লাভ করার জন্য নয়, মানুষের সেবা করতে হবে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর খিলক্ষেতে বিআরইবির সম্মেলন কক্ষে জেনারেল ম্যানেজার সম্মেলন-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মলনে বিশেষ অতিথি ছিলেন পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিআরইবির চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.)। এসময় প্রতিষ্টানের বিভিন্ন শীর্ষ কর্মকর্তাসহ ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজাররা উপিস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, পল্লীতে বিদ্যুতের কারণেই রাত ১১টার পরও চায়ের দোকান খোলা থাকে। এটাই উন্নয়ন। মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরদ থাকার কারণেই এটা সম্ভব হয়েছে। তবে প্রি-পেইড মিটারে এখনো দ্বিগুণ বিলের অভিযোগ নানার বাড়িতেও শুনতে হচ্ছে। প্রি-পেইড মিটারে বেশি বিলের ব্যাপারে সংসদেও অভিযোগ শুনতে হচ্ছে। প্রথমে যে কোনে প্রযুক্তির ব্যাপারে একটু হৈচৈ শুরু হয়, এটাই স্বাভাবিক ব্যাপার।

মুজিববর্ষ উপলক্ষ্যে শতভাগ বিদ্যুতের সফলতা আরইবির, তবে চ্যালেঞ্জ হচ্ছে জুনে এটা শেষ করতে হবে। তবে অপ-গ্রিডে সময় বাড়িয়ে ডিসেম্বরে শতভাগ আনতে হবে বলেও জানান তিনি।

প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বলেন, প্রতিবছরই এই প্রতিষ্ঠানের সফলতা দেখি। দেশের উন্নয়নে এই প্রতিষ্ঠান সব ক্ষেত্রে অবদান রাখছে।

বিআরইবির চেয়ারম্যান বলেন, দুরদৃষ্টি সম্পন্ন নেতৃত্ব, উত্তম চর্চা এবং দলগতভাবে কাজ করার কারণেই এভাবে এগিয়ে যাওয়া সম্ভব হয়েছে। মুজিববর্ষেই পেপারলেস করা হবে। সেবা বর্ষ হবে এই প্রতিষ্ঠান।

আমারসংবাদ/জেডএ/জেডআই