সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০

৫ আশ্বিন ১৪২৭

ই-পেপার

ঝালকাঠি প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৪,২০২০, ০৩:২৮

ফেব্রুয়ারি ১৪,২০২০, ০৯:২৮

ঝালকাঠিতে এতিম শিশুদের সঙ্গে অন্যরকম ভালোবাসা বিনিময়

বিশ্ব ভালোবাসা দিবসে শিক্ষার্থীরা নিজেদের টাকা থেকে এতিম শিশুদের সাথে অন্যরকম ভালোবাসা বিনিময় করলেন। ঝালকাঠি সরকারি শিশু পরিবারে বসবাসকারীদের শিশুদের সাথে এ ভালোবাসা বিনিময় করা হয়।

শুক্রবার সরকারি শিশু পরিবার চত্ত্বরে অনাড়ম্বর পরিবেশে এ ভালোবাসা বিনিময় করা হয়। "গরীবের বন্ধু" নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট আককাস সিকদার, বিশিষ্ট ব্যবসায়ী বস তালুকদারের সঞ্চালনায় সভাপতি সালাউদ্দিন খান, সহসভাপতি নাদিম হোসেন, সাধারণ সম্পাদক ইফতেসাম রিম, যুগ্ম সম্পাদক শুভ আহমেদ, সদস্য শাকিল, জাহিদুল ইসলাম জিতু, রাদিম প্রমুখ।

সংগঠনের উপদেষ্টা দিবস তালুকদার জানান, শিক্ষার্থীদের সমন্বয়ে "গরীবের বন্ধু" নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। গতবছরের ১৪ ফেব্রুয়ারি ৪ নদীর মোহনায় ইকোপার্কে এতিম শিশুদের সাথে মধ্যান্হ ভোজের মাধ্যমে সংগঠনের আত্মপ্রকাশ হয়। প্রত্যক সদস্যদের দেয়া চাঁদায় এ সংগঠনের কার্যক্রম পরিচালিত হয়।

সরকারি শিশু পরিবারের অনাথ, দুস্থ ও এতিম শিশুদের মাঝে ভালোবাসা দিবসে ভালোবাসা বিনিময় করে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। জেলা প্রশাসক মোঃ জোহর আলী কেক কেটে ও মধ্যান্হ ভোজের মাধ্যমে শিশুদের সাথে ভালোবাসা বিনিময় করেন।

এছাড়া অসহায় পরিবারের কেউ মারা গেলে মরহুমের কাফনের কাপড়সহ বিদায়ী সরঞ্জামাদি প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, এধরণের ব্যতিক্রমী উদ্যোগ নেয়ায় অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে। আমি এ সংগঠনের সার্বিক উন্নতি ও মঙ্গল কামনা করছি।

আমারসংবাদ/এমআর