মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

১২ ফাল্গুন ১৪২৬

ই-পেপার

ফেব্রুয়ারি ১৪,২০২০, ০১:০১

ফেব্রুয়ারি ১৪,২০২০, ০৭:০১

কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা বিতরণ

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বেরুবাড়ী ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত ৫৬৫ পরিবারে মোবাইল সিমের মাধ্যমে নগদ সাড়ে ৪ হাজার টাকা ও ১০ প্রকারের সবজি বীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

গতকাল বেরুবাড়ী বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরি সহযোগিতায় এবং ডিপার্টমেন্ট অফ ফরেইন এ্যাফেয়ার্স এ্যান্ড ট্রেড (ডিফাট)-অস্ট্রেলিয়ান এইড এর আর্থিক সহায়তায় কুড়িগ্রামের বেসরকারি সংস্থা সলিডারিটি এ সহায়তা প্রদান করে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলার কৃষি কর্মকর্তা মো. সামসুর জামান। বেরুবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল মোতালেব এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. আমিনা বেগম, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার খন্দকার আবু তাহের মো. সিদ্দিকুর রহমান, সলিডারিটির নির্বাহী পরিচালক এস. এম. হারুন অর রশীদ লাল, প্রকল্প ম্যানেজার (ডিফাট) বিনয় কৃষ্ণ তালুকদার প্রমুখ।

এ সময় মোবাইল সিমের মাধ্যমে কৃষি উৎপাদনের জন্য প্রতি পরিবারকে নগদ সাড়ে ৪ হাজার টাকা, ১০ প্রকারের সবজি বীজ, ৬ কেজি করে সার এবং অন্যান্য কৃষি উপকরণ বিতরণ করা হয়।

অপরদিকে, নাগেশ্বরী উপজেলার নুনখাওয়া ইউনিয়নে একই প্রকল্পের আওতায় কাজের বিনিময়ে অর্থ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা দুর্যোগ ও পূর্নবাসন কর্মকর্তা দিলিপ কুমার সাহা।

নুনখাওয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. সাহাবুল হোসাইন (সাবুল) এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকতা জনাব মো. মোফাখখারুল ইসলাম, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার জনাব খন্দকার আবু তাহের মো. সিদ্দিকুর রহমান, সলিডারিটির প্রকল্প ম্যানেজার (ডিফাট) বিনয় কৃষ্ণ তালুকদারসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আমারসংবাদ/এমআর