বুধবার ০৩ জুন ২০২০

১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মে ১৮,২০২০, ০৭:০১

মে ১৮,২০২০, ০৭:১৭

আমার সংবাদে খবর প্রচারের পর

দেড় লাখ টাকা সহায়তা পেলো ‘আমাদের সূর্য্যমনি’

গত ২২ এপ্রিল সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘আমাদের সূর্য্যমনি’কে নিয়ে ‘অসহায় মানুষের দুয়ারে দুয়ারে ‌‌‌'আমাদের সূর্যমনি’ শিরোনামে সংবাদ প্রচার করে দৈনিক আমার সংবাদ।

অসহায় গরীব মানুষের সাহায্যের প্রতিবেদন দৈনিক আমার সংবাদে প্রচারের পর এ পর্যন্ত (প্রায় এক মাস) দেশ-বিদেশের বিভিন্ন মানুষের পক্ষ থেকে অন্তত দেড় লাখ টাকার আর্থিক সহায়তা পেয়েছে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার সূর্য্যমনি এলাকার ‘আমাদের সূর্যমনি’ সেচ্ছাসেবী সংগঠনটি।

এই আর্থিক সহায়তা পেয়ে দৈনিক আমার সংবাদের প্রশংসা করেন সংগঠনটির প্রতিটি সেচ্ছাসেবী কর্মী সহ ওই এলাকার স্থানীয় এবং দেশের বাহিরে থাকা প্রবাসী বাংলাদেশিরা। এই আর্থিক অনুদান পেয়ে তাদের কার্যক্রমে নতুন মাত্রা যোগ হয়েছে।

নতুন করে সূর্য্যমনি এলাকায় ২০০ পরিবারের বেশি পরিবারকে খাবার দিয়ে এই কঠিন সময়ে অসহায় মানুষের পাশে থেকেছে ‘আমাদের সূর্য্যমনি’। সেই সাথে ৫১টি পরিবারকে ইফতার সামগ্রী এবং ঈদ উপহার হিসেবে ৫০টি পরিবারকে শাড়ি, লুঙ্গি উপহার দিয়েছে সংগঠনটি।

সংগঠনটির সভাপতি আব্দুল্লাহ আল মামুন দৈনিক আমার সংবাদকে বলেন, ‘আমাদের এই সংগঠনটি যখন শুরু করি তখন প্রচারণার অভাবে মানুষের আশানূরুপ সাহায্য সমর্থন পেতাম না।

তাই সংগঠন চালাতে আমাদের হিমশিম খেতে হতো। আমাদের সংগঠনটি নিয়ে দৈনিক আমার সংবাদে সংবাদ প্রচার হওয়ার পর থেকে আমরা ব্যাপক আকারে মানুষের কাছ থেকে সাড়া পাই। দেশের মানুষের পাশাপাশি অনেক প্রবাসীরাও আমাদের আর্থিক সাহায্য করে সংগঠনের পাশে এসে দাড়িয়েছেন।

ইতোমধ্যে আমরা আমাদের সংগঠনের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচি, পরিচ্ছন্নতা অভিযান, সামাজিক সচেতনতামুলক সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছি। সবার সহযোগিতা পেলে এই সংগঠন আরো অনেক দুর এগিয়ে যাবে। পাশে থাকার জন্য দৈনিক আমার সংবাদের কাছে আমরা কৃতজ্ঞ।’

সংগঠনের সাধারণ সম্পাদক আল ইমরান রাজু দৈনিক আমার সংবাদকে বলেন, আগের থেকে অনেক ভালোভাবে আমাদের সংগঠনটি এগিয়ে চলছে। সেচ্ছাসেবক বাহিনীর প্রত্যেকটা কর্মী এখন আরো বেশি উৎসাহ নিয়ে কাজ করছে। এখন আমরা অনেক বেশি গরীব, অসহায়দের সাহায্য করতে পারছি। এসবের জন্য দৈনিক আমার সংবাদের কাছে ঋণী সংগঠনটি।

দৈনিক আমার সংবাদকে সব সময় সংগঠনটির পাশে চান সংগঠনটির সদস্য শাহিন মুনতাসীর সহ সকল সদস্যরা।

আমারসংবাদ/আরআই/এআই