মঙ্গলবার ১৪ জুলাই ২০২০

২৯ আষাঢ় ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২০,২০২০, ০৪:৩৫

ফেব্রুয়ারি ২০,২০২০, ০৪:৩৫

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সভা-সমাবেশ করবে ১৪ দল

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সারাদেশে সভা ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় এই ঘোষণা দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

মুজিববর্ষ উপলক্ষে ঘোষিত এই কর্মসূচির প্রথম পর্যায়ে রয়েছে- ১ মার্চ বিকাল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে, ৪ মার্চ বগুড়ায় ও ১০ মার্চ নওগাঁতে নারী ও শিশু নির্যাতন বিরোধী প্রতিবাদ সমাবেশ।

মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। তাই নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জনগণকে সচেতন করতে ১৪ দলের পক্ষ্য থেকে দেশের জেলা ও উপজেলায় সমাবেশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সত্যের জন্য লড়াই-সংগ্রাম করে গেছেন। তাই মুজিববর্ষে আমাদের সত্য ও ন্যায়ের জন্য লড়াই করতে হবে। মুজিববর্ষে যদি সব অপশাক্তিকে পরাজিত করতে পারি, তাহলেই আমাদের এই বর্ষ পালন সার্থক হবে।

মুজিববর্ষের কর্মষূচির অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন (১৭ মার্চ) সন্ধ্যা ৬টায় জাতীয় সংসদ ভবনের সামনে ১৪ দলের পক্ষ থেকে মোমবাতি প্রজ্জলন করা হবে।

এরপর ধানমন্ডির ৩২ নম্বর সড়কের সামনে রক্ষিত জাতির পিতার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। একইসঙ্গে একই সময়ে দেশের সব জেলা ও উপজেলায় কর্মসূচি পালন করা হবে।

আমারসংবাদ/এমএআই