রবিবার ২৯ মার্চ ২০২০

১৫ চৈত্র ১৪২৬

ই-পেপার

যাহিন ইবনাত

ফেব্রুয়ারি ১৮,২০২০, ০৩:০৯

ফেব্রুয়ারি ১৮,২০২০, ০৩:১৫

খালেদার মুক্তি: কে সত্য বলছেন, কাদের না ফখরুল?

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। এক পক্ষ (আওয়ামী লীগ- কাদের) খালেদার প্যারোলের মুক্তির বিষয়ে কথা হয়েছে বলে জানালেও অন্য পক্ষ (বিএনপি-ফখরুল) বিষয়টি অস্বীকার করছেন।

তবে কথা বলুক বা নাই বলুক খালেদার মুক্তির বিষয় নিয়ে এরপর থেকে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে মাথাচাড়া দিয়ে উঠেছে অন্য একটি দল। তাদের মতে, আসলেই কে সত্য বলছেন আর কেই বা মিথ্যাচার করছেন?

এর আগে, সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে খালেদার মুক্তির বিষয়ে আওয়ামী লীগ সাধারণ ওবায়দুল কাদেরের সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের আলমগীরের ফোনালাপের খবর। এ নিয়ে এরই মধ্যে রাজনৈতিক অঙ্গনে ধুম্রজাল সৃষ্টি হয়েছে।

অন্য এক পক্ষ খালেদার মুক্তির বিষয়ে পর্দার আড়ালে সরকারের সঙ্গে সমঝোতার চেষ্টা চালাচ্ছে বিএনপি বলেও গুঞ্জন উঠিয়েছেন।

এদিকে কয়েকদিন আগে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, খালেদা জিয়ার প্যারোলের মুক্তির বিষয়ে তার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমার সঙ্গে ফখরুল ইসলাম আলমগীরের টেলিফোনে কথা হয়েছে। তিনি আমাকে অনুরোধ করেছেন, আমি যেন প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে বলি। এরপর থেকেই বিভিন্ন সংবাদপত্র, টিভি টকশোতে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। তবে বিষয়টি নিয়ে এতোদিন নিশ্চুপ ছিলেন ফখরুল।

তবে আজ (মঙ্গলবার) সকালে জিয়াউর রহমানের মাজার জিয়ারত কালে প্যারোলের বিষয়ে কাদেরের সঙ্গে কোন কথা হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, খালেদা জিয়ার পরিবার চাইলে প্যারোল চাইতে পারে। কিন্তু দল কখনোই প্যারোলের বিষয়ে কারো সঙ্গে কথা বলেনি।

অন্যদিকে ফখরুল প্যারোল নিয়ে বক্তব্য দেয়ার সঙ্গে সঙ্গে গণমাধ্যমে মুখ খুলেছেন ওবায়দুল কাদের। বলেছেন, তিনি (ফখরুল) আমাকে ফোন করে বেগম খালেদা জিয়ার মুক্তি বিষয়ে প্রধানমন্ত্রীকে জানাতে অনুরোধ করেছেন, যার প্রমাণ আছে, চাইলেই দিতে পারি। তবে ফখরুলকে ছোট করতে চাই না বলে দিচ্ছি না।

মূলত তাদের দুজনের দুই ধরণের বক্তব্য গণমাধ্যমে আসার পর থেকেই শুরু হয় আলোচনা-সমালোচনা। সোশ্যাল মিডিয়ায় এনিয়ে কেউ ফখরুলের পক্ষ নিলেও অনেকেই কাদেরকে সাপোর্ট দিয়ে যাচ্ছেন। তবে আসলেই কে সত্যি বলছেন আর কেই বা মিথ্যাচার করছেন, তা এখনো জানেন না কেউ।

তবে যে যাই বলুক, সময়ই বলে দিবে কে সত্য বলছেন আর কেই বা মিথ্যাচার করছেন।

আমারসংবাদ/জেডআই