বুধবার ০৩ জুন ২০২০

১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

মে ১৪,২০২০, ০৮:১০

মে ১৪,২০২০, ০৮:১০

নাগরপুরে বোরো ধান সংগ্রহে কৃষকের মাঝে লটারি

টাঙ্গাইলের নাগরপুরে চলতি বোরো মৌসুমে সরকারি নির্ধারিত মূল্যে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহের জন্য লটারী অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলায় এবার ১৮০০ জন কৃষক বাছাই করা হয়েছে।

বাছাইকৃত কৃষকদের কাছ থেকে সরকারি নির্ধারিত মূল্যে জনপ্রতি এক টন করে ধান ক্রয় করবে সরকার।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ধান-চাল সংগ্রহ কমিটির সভাপতি সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে তাঁর কার্যালয়ে কৃষকদের মাঝে এ লটারি অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ৩৩০০ জন কৃষকের মধ্যে লটারির মাধ্যমে ১৮০০ জন কৃষক সরাসরি সরকারের কাছে ধান বিক্রির সুযোগ পেলো।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস ছামাদ দুলাল, ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ ইমরান হোসেন শাকিল, খাদ্য নিয়ন্ত্রক আইয়ুব রায়হান ও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, ভারড়া ইউপি চেয়ারম্যান রিয়াজ উদ্দিন তালুকদার প্রমূখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, তালিকাভুক্ত ৩৩০০ জনের মধ্য থেকে ১৮০০ জন কৃষক লটারির মাধ্যমে বাছাই করা হয়েছে। প্রত্যেক কৃষক নিজে ধান দিবেন এবং নিজের কার্ড অন্যের কাছে বিক্রি করতে পারবেন না। কার্ড হস্তান্তর বা বিক্রির তথ্য পাওয়া গেলে স্থায়ীভাবে তার কার্ড বাতিল করা হবে।

আমারসংবাদ/কেএস