বুধবার ০৩ জুন ২০২০

১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নারায়ন চক্রবর্ত্তী, সরাইল

মে ১১,২০২০, ০৭:৪৪

মে ১১,২০২০, ০৭:৪৪

সরাইলে ধান সংগ্রহ অভিযান উদ্ভোধন

"গুদামে গুদামে কৃষকের ধান, বাঁচে কৃষকের প্রাণ" এ শ্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সোমবার উপজেলা খাদ্য গুদামে বোরো ধান সংগ্রহ অভিযান উদ্বোধন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু হানিফ মিয়া, উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা নুর আলী,খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোছাঃ হাফছা হাই, ও এলাকার কৃষক বৃন্দ।

খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফছা হাই বলেন, আমরা কৃষকের ধান ওজন করে রেখে দিব তাদেরকে ব্যাংকের মাধ্যমে টাকা দেয়া হবে, হাতে হাতে টাকা দেয়া কোন ব্যাবস্থা নেই।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মোঃ নুর আলীর বলেন, আমরা যে ধান ক্রয় করব তাহ প্রতি কেজি ২৬ টাকা প্রতি মন ১ হাজার ৪০ টাকা। এছাড়া কৃষক তাদের পরিস্কার এবং শুকনো ধান গুদামে দিতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা বলেন, আমরা ধান ক্রয় কার্যক্রম শুরু করেছি এবং সুষ্টভাবে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন হয়েছে। প্রত্যেক কৃষক ২ টন ধান গুদামে দিতে পারবে। যদি কেহ ১ টন দিয়ে আর না দিতে পারে তা অতিরিক্ত তালিকা থেকে ধান ক্রয় করতে পারব। কৃষক হতাশা হওয়ার কোন কারণ নেই সরকার সব সময় কৃষকদের পাশে আছে। সরকারের উদ্দেশ্য হল কৃষকের মুখে হাঁসি ফুটানো।

আমারসংবাদ/কেএস